এই ব্লগটি সন্ধান করুন

বৃহস্পতিবার, ১৭ মে, ২০১২

কায়িনাতবাসীর জন্য হযরত মা যাহরা আলাইহাস সালাম তিনি জান্নাতের ঠিকানা

সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, উম্মু আবীহা হযরত মা ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম উনার মুবারক শানে মহান আল্লাহ পাক তিনি বলেন, “হে কায়িনাতবাসী! তোমরা আমার হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার মহান আওলাদ (তথা হযরত মা ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম) উনাকে মুহব্বত করো, উনার তা’যীম-তাকরীম করো, সম্মান করো।” (সূরা শুরা : আয়াত শরীফ ২৩)
হাদীছ শরীফ-এ নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ করেন, “তোমরা আমার মুহব্বত পেতে হলে আমার আহলে বাইত তথা সাইয়্যিদাতু নিসায়িল আলামিন, উম্মু আবীহা হযরত মা ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম উনাকে মুহব্বত করো।”
হাদীছ শরীফ-এ আরো ইরশাদ হয়েছে, নূরে মুজাস্সাম, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেন, উম্মু আবীহা, সাইয়্যিদাতু নিসায়িল আলামিন হযরত মা ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম তিনি আমার শরীর মুবারক-এর একটি টুকরা মুবারক। তাই যে উনাকে কষ্ট দিলো সে যেন আমাকেই কষ্ট দিলো ।
সাইয়্যিদাতু নিসায়িল আলামিন, উম্মু আবীহা হযরত মা যাহরা আলাইহাস সালাম উনার অসংখ্য বযুর্গী-সম্মান মর্যাদা-মর্তবা কুরআন শরীফ, হাদীছ শরীফ, ইজমা ও ক্বিয়াসে বর্ণিত হয়েছে। এর মধ্যে একটি বিশেষ মর্যাদা হচ্ছে- তিনি হলেন কায়িনাতের সমস্ত মু’মিনা বান্দাগণের সাইয়্যিদা। সুবহানাল্লাহ!
হযরত মা ফাতিমাতুয যাহরা আলাইহাস সালাম উনার জীবনী মুবারক অনেক অনেক বড়। সেই জীবনী মুবারক থেকে একটি ঘটনা উল্লেখ করবো। একবার সাইয়্যিদাতু নিসায়িল আলামিন, উম্মু আবীহা হযরত মা যাহরা আলাইহাস সালাম উনাকে প্রতিবেশী কিছু ইহুদী মহিলা দাওয়াত করলো। তাদের উদ্দেশ্য ছিল উনাকে সেখানে নিয়ে মান-সম্মানের খিলাপ কাজ করবে। নাউযুবিল্লাহ! কিন্তু মহান আল্লাহ পাক উনার মহিমা বুঝা মুশকিল! ঐদিন সাইয়্যিদাতু নিসায়িল আলামীন, উম্মু আবীহা হযরত মা যাহরা আলাইহাস সালাম তিনি জান্নাতী পোশাক মুবারক পরে এমন সাজ-গোছ করেছেন- যে ইহুদী মহিলাই একবার হযরত মা যাহরা আলাইহাস সালাম উনার দিকে তাকাতো সে আর চোখ ফিরাতে পারত না। সুবহানাল্লাহ! কুচক্রী ইহুদীদের উদ্দেশ্য নস্যাৎ হলো। হযরত মা যাহরা আলাইহাস সালাম উনার বুযুর্গী-সম্মান দেখে সবাই মুগ্ধ হলো এবং ঈমান আনলো। সুবহানাল্লাহ! মহান আল্লাহ পাক তিনি আমাদের অন্তরে উনার মুহব্বত হাক্বীক্বীভাবে বৃদ্ধি করুন। আমীন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন